আজ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের সেলাই মেশিন বিতরণ করলো-উত্তরণ

শফিক কবীর : কিশোরগঞ্জে অসহায় কর্মহীন নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।
রবিবার (৫ নভেম্বর) সকালে কিশোরগঞ্জ উত্তরণ সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে, জেলা সমাজসেবা কার্যালয়ে ৫ জন মহিলার মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে, উত্তরণ সমাজ কল্যাণ সংস্থার সদস্য ফিরোজ উদ্দীন ভূঁইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সেলাই মেশিন বিতরণ করেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো.কামরুজ্জামান খান।
সেলাই মেশিনে প্রশিক্ষণপ্রাপ্ত কর্মহীন নারীদের স্বাবলম্বী করতেই আমাদের এই উদ্যোগ বলে জানায় সংস্থার প্রতিষ্ঠাতা মোঃ শফিউল আলম। তিনি আরো জানান, সংস্থাটি দীর্ঘদিন যাবত অসহায় বয়স্কদের জন্য ইনহেলার ও ঔষধ দিয়ে যাচ্ছে, অতিঅসহায়দের মাঝে খাদ্য সামগ্রী, শীতার্তদের মাঝে কম্বল ও হতদরিদ্র মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা উপকরণসহ বিভিন্ন সহায়তা। তাছাড়াও এ চলতি বছরে আর্থিক সংকটে এসএসসি পরীক্ষার ফরম ফিলাপে করতে নাপারায় এমন তিনজনকে নগদ টাকা দিয়ে পরিক্ষা দেওয়ার ব্যাবস্থা করে সংস্থাটি।
বিনামূল্যে সেলাই মেশিন পেয়ে সন্তোষ প্রকাশ করেন- মোছা.জরিনা আক্তার মোছা.জুলেখা আক্তার, মোছাঃ পাপিয়া বেগম, মোছাঃ ফেরদৌসা বেগম,হাসিনা বেগম।
সুবিধাভোগী মোছাঃ পাপিয়া বেগম বলেন, সেলাই মেশিনের প্রশিক্ষণ নিয়েছি অনেক আগেই কিন্তু টাকার অভাবে একটি মেশিন কিনতে পারি নাই। এই সংস্থার পক্ষ থেকে আমাকে সেলাই মেশিনটি দেওয়া হয়েছে। আমি তাদের ওয়াদা করেছি সেলাই মেশিনটি দিয়ে টাকা উপার্জন করে অন্য আরেকজন কর্মহীন নারীকে এটি উপহার দিয়ে দেব। একটি সেলাই মেশিন থাকলে মাসে কমপক্ষে ৪/৫ হাজার টাকা আয় করা যায়।
এ সময় সংস্থার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক খসরুজ্জামান তুহিন, সহ-সভাপতি ইফাত আহমেদ রফিক, সাংগঠনিক সম্পাদক মো.আবদুস সামাদ সবুজ সহ জেলা সমাজ সেবা অফিসের বিভিন্ন শ্রেণির কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category